হৃদয়ে কেন যে জাগে শূন্যতার হাহাকার সময়ের মতই বুঝি পাশে নেই কেউ আর । সবাই; সব থেকেও যেন গ্রাস করে একাকিত্ব দু:খরা জীবন জুড়ে চালায় উন্মাতাল নৃত্য । মানুষ একা রয় বুঝি একেকটা সময়ে জীবন তছনছ হয়ে যায় ভুল বুঝার প্রলয়ে । সবাই একা, কেউ বলে না মুখে; ভান ধরে, যেন সে আছে কত সুখে । নিরবে নির্ভৃতে ঝরে আঁখি জল ভালবাসা কেন যে করে এত ছল । অপ্রাপ্তিরা বাসা বাঁধে মন ঠিকানায় থমকে দাঁড়িয়ে মন হারায় অজানায় । আগুন জ্বলে ভালবাসার; তেজ নাই উত্তাপে, চোখে সয়,দেহে সয়, অন্তর জ্বলে সন্তাপে। হাত বাড়ালেই কাছে ডাকে এ কোন নিরজন পা বাড়ালেই রক্তাক্ত পা, পথ জুড়ে কাঁটাবন । মন বাড়িয়ে ধরতে যদি চাই তোমায় দুরে যাও; মেঘ জমে মনের আঙিনায় । চোখের পাতায় ভর করে সীমাহীন অসহায়ত্ব জীবন জুড়ে শাসন চলে শুধুই যে স্বায়ত্ব । সব চেষ্টা করেও আমি হয়ে যাই একা মন খারাপ যেন আমার কপালেতে লেখা । জীবন সায়াহ্নে এসে বসি নদীর কিনারায় অপূর্ণতার বেড়াজালে স্বপ্ন মিশে ধূলিকণায় । বন্ধুত্বের হাত বাড়িয়ে হই নৈরাশ্য রয়ে যাও দুরে নিজেকে রেখে অপ্রকাশ্য । না হয় রইলাম সব কিছুতেই অস্পৃহ রঙধনু স্বপ্নগুলো হতে আজ আমি নিমোর্হ । আমার সরলতা, বিশ্বাস, আমার অস্মিতা পালিও না অধরাই থাক, জ্বলুক না মনে নচিকেতা । রাখব মনে দেখ অন্তরের এক কোণে করে অস্পৃষ্ট সযতনে ভালবাসব শুধুই আমি চিত্তে হয়ে হৃষ্ট । অস্থের্য্য ক্লান্ত বিরামহীন পথচলায় তুমিই পাশে রবে বাস্তবে না হয় কল্পনায় থেকে যাও শুধুই অনুভবে।
=================================== ১.অস্মিতা= অহংকার; নিজের সম্পর্কে গর্ব। ২. নচিকেতা=অগ্নি । ৩. অস্পৃষ্ট=ছোঁয়া হয়নি এমন ৪. অস্হৈর্য=অস্হিরতা, স্হৈর্য বা স্হিরতার অভাব।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।